বাংলাদেশের কৃষিক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সূচিত হয়েছে আওয়ামী লীগ সরকারের আমলে- এড:ময়েজ উদ্দিন শরীফ রুয়েল এমপি।।

0

 

বাংলাদেশের কৃষিক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সূচিত হয়েছে আওয়ামী লীগ সরকারের আমলে-
এড:ময়েজ উদ্দিন শরীফ রুয়েল এমপি।।

আকিকুর রহমান রুমন:-

বাংলাদেশের কৃষিক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন সূচিত হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের আমলে।
বানিয়াচংয়ে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে ধান রোপণ কর্মসূচির উদ্ধোধনী অনুষ্ঠানে উপরোক্ত মন্তব্য করেছেন বানিয়াচং- আজমিরীগঞ্জ আসন থেকে নবনির্বাচিত সংসদ সদস্য এডঃময়েজ উদ্দিন শরীফ রুয়েল।
এ সময় তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বেই ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি আমরা।
সরকার কৃষকের কষ্ট ও ব্যয় কমানোর জন্য কৃষিক্ষেত্র কে স্মার্ট কৃষিতে রুপান্তরের জন্য ধানের চারা রোপনের জন্য রাইসট্রান্সপ্লান্টার মেশিন কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে বিতরণ করেছেন।
কৃষকের নিজস্ব আইডেনটিটির জন্য কৃষি কার্ড সরবরাহ করছেন।
ভর্তুকি মূল্যে সার ও কৃষি প্রনোদনা হিসেবে বিভিন্ন সময়ে সার-বীজ ও কীটনাশক বিনামূল্যে বিতরণ করা হয়ে থাকে।
সরকার থেকে প্রকৃত কৃষকদের জন্য যে পরিমাণ বরাদ্দ দেওয়া হয়ে থাকে তা নিশ্চিতভাবে আদায় করার জন্য কৃষক ভাইদের কে ও আরও সচেতন হতে হবে।
বক্তব্যের এক পর্যায়ে তিনি সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, আগামীতে যে সকল কৃষি মেশিনারিজ ও সার-বীজ আসবে তা যেন প্রকৃত কৃষক ভাইয়েরা পান তা অবশ্যই নিশ্চিত করতে হবে।
২৪ জানুয়ারী (বুধবার) সকাল সাড়ে ১১ টায় বানিয়াচং উপজেলা সদরের ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়নের ছিলাপাঞ্জা গ্রামের হাওরে রবি/২৩ ও ২৪অর্থ বছরে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় হাইব্রিড বোরো ধান সমলয় জাতের ৫০ একরের ব্লক প্রদর্শনীতে বোরো হাইব্রিড জাতের ধানের চারা রাইস প্লান্টারের মাধ্যমে রোপণ উপলক্ষে উদ্ধোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে এ সময় অনুষ্টানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন কৃষিবিদ মোঃএনামুল হক।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি)মো: সাইফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শামসুল হক, পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা সুদীপ কুমার দেব,বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়াসহ স্হানীয় সংবাদকর্মীগন,
বীর মুক্তিযোদ্ধা মঞ্জিল মিয়া, ব্যাবসায়ী ছামির আলী, এডভোকেট আসাদুজ্জামান খান তুহিন প্রমুখ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed