ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে হিন্দুদের শ্মশান ঘাটে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে বাঁধা বিক্ষোভে সংখ্যালঘু সম্প্রদায়।

0

 

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে হিন্দুদের শ্মশান ঘাটে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণে বাঁধা বিক্ষোভে সংখ্যালঘু সম্প্রদায়।

গীতি গমন চন্দ্র রায় গীতি।।
স্টাফ রিপোর্টার।।

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে বৃহস্পতিবার দূপুরে হিন্দুদের শ্মশান ঘাটে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের প্রতিবাদে বিক্ষোভ করেছে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের এলাকাবাসি।

জানাযায়,বৃহস্পতিবার সকালে সেনুয়া তিলিপুকুর শ্মশান ঘাট ও কালী মন্দিরে আশ্রায়ন প্রকল্পের ঘর নির্মানে বাধা দেন সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মানুষজন।

বিষয়টি সরেজমিনে গিয়ে দেখা গেছে,পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহারিয়ার নজির তিলিপুকুর শ্মশান ঘাট ও কালী মন্দিরে আশ্রয়ণ প্রকল্পের বাড়ি নির্মাণের জন্য ক্যারেং দিয়ে মাটি খুঁড়তে গেলে সেই শ্মশানের সুবিধাভোগী স্থানিয় হিন্দুরা বাঁধা প্রদান করে।এক পর্যায়ে হিন্দুদের বিক্ষোভের তোপের মুখে পড়ে প্রশাসন ক্যারেং নিয়ে ঘটনা স্থল ত্যাগ করেন।

এ নিয়ে স্থানীয়রা হিন্দু সনাতন ধর্মাবলম্বীরা জানান,আমরা আদিকাল থেকে এই শ্মশান ঘাটে মানুষ চিতাদাহ ও দাফন করে আসছি।আজকে প্রশাসন আমাদের এই শ্মশানে আশ্রয়ণ প্রকল্পের বাড়ি নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে।আমরা এই শ্মশানে আশ্রায়ন প্রকল্পের ঘর নির্মান না করার জন্য তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

এ বিষয়ে পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহারিয়ার নজির বলেন,সেখানে আশ্রয়ণ প্রকল্পের বাড়ি হবে।যে লোকজন গুলো সেখানে গিয়েছে তাদের বোঝানোর জন্য নেতৃবৃন্দ একদিন সময় চেয়ে নিয়েছে। তাদের শ্মশান ঘাট একদিকে থাকবে,কালীমন্দির একদিকে থাকবে আশ্রয়ণ প্রকল্পের ঘর অন্যদিকে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed