চরফ্যাশনে সাংবাদিক আদিত্য জাহিদের ওপর ফের হামলা: বিএমএসএফের প্রতিবাদ।

মো: আব্দুল বাতেন বাচ্চু,

চরফ্যাশনে সাংবাদিক আদিত্য জাহিদের ওপর দুই দিনের মাথায় বুধবার সন্ধ্যার পর তার নিজ অফিসে ঢুকে ফের হামলা করেছে মানুষরুপী কিছু কুসন্তান। সাংবাদিকদের ওপর হামলাকারী অমানুষের বাচ্চাদের আর কোন ছাড় নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর। তিনি স্থানীয় পুলিশ প্রশাসনকে বিষয়টি গুরুত্বসহকারে দেখার জন্য অনুরোধ করেছেন। আদিত্য জাহিদ চৌধুরী দৈনিক আমাদের সময়ের স্থানীয় প্রতিনিধি এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের চরফ্যাশন শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

স্থানীয় সাংবাদিকরা তাকে উদ্ধার করে এবং পুলিশে খবর দেন। আহতদের ভোলা সদর হাসপাতালে পৌঁছে দিতে পুলিশ নিরাপত্তায় ১৫ কিলোমিটার এগিয়ে দেয়া হয়। রাত সাড়ে ১১টার দিকে ভোলায় পৌঁছাতে পারেন।

প্রত্যক্ষদশর্শীরা জানায় এ হামলায় কথিত ছাত্রলীগ নেতা তুহিন হাওলাদারের নেতৃত্ব ফয়সাল,করিম মৃধা, আবির,হুমায়ন, আবু তাহের,শামীম, মনির,কামাল,মুন্না, অজ্ঞাত আরো ১০/১২ জন। এরা দেশীয় অস্ত্রসহ অফিস ঢুকে হামলা ও তান্ডব চালায়।

গত দুদিন আগে স্থানীয় রাজনৈতিক গ্রুপিংয়ের শিকার হন তিনি, তার পুত্র এবং দৈনিক আমার সংবাদ পত্রিকার প্রতিনিধিসহ তিনজন। হামলার শিকার হওয়ার পর হামলাকারীদের অব্যাহত হুমকি এবং ভয়ভীতি দেখিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব সৃষ্টি কারণে চিকিৎসা নিতেও সাহস পাননি। একই দিন হামলাকারীরা সাবেক সচিব মেজবাহউদ্দিনের ওপরও হামলা করে পাগলা কুকুরের ন্যায় ২০-২৫ জনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। এতে দুই সাংবাদিক রক্তাক্ত এবং আদিত্য জাহিদের পুত্র এগিয়ে এলে তাকেও পিটিয়ে মারাত্মক আহত করে। এ সময় হামলাকারীরা আদিত্য জাহিদের মেবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়। পুরো ঘটনাটি স্থানীয় পুলিশকে জানানো হলে তারা আইনি ব্যবস্থা গ্রহনসহ মোবাইল উদ্বারের আশ্বাস দিলেও দু’দিনে পুলিশ পেরে ওঠেনি। জানাগেছে হামলাকারীরা স্থানীয় এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবের গুন্ডা বাহিনী বলে জানাগেছে। পুলিশ ওই বাহিনীর কাছে অসহায়ের কারণে দুদিনে কোন আইনগত ব্যবস্থা নিতে পারেননি। আহত সাংবাদিক আদিত্য জাহিদ জানিয়েছেন, আজ সন্ধ্যায় তার নিজ চেম্বারে থাকাকালে নেতৃত্বে হামলা করে। হামলাকারীরা আমাকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে আহত করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may have missed